সমাধান করুন উইন্ডোজ আপডেট ইরর 8024402f

- বিজ্ঞাপন -

উইন্ডোজ আপডেট দেয়ার সময় আমাদের মাঝে মাঝে কিছু সমস্যার সম্মুখীন হই। Windows Update Error 8024402f এর মধ্যে অন্যতম। আপনি যখন উইন্ডোজ আপডেট দিতে যাবেন তার কিছুক্ষণের মধ্যেই এই সমস্যাটি দেখা যেতে পারে। নিচের ছবিটি দেখলে আপি হয়তো আর একটু ক্লিয়ার হবেন।

আসা করি বুঝতে পারছেন আমি কোন সমস্যাটির কথা বলতেছি। উইন্ডোজ আপডেটের প্রাথমিক পর্যায়ে এটি নতুন আপডেটের খোঁজ করে। যখনি নতুন আপডেটের জন্য চেক করে তখনি মুলত এটি দেখা দেয়।

উইন্ডোজ আপডেট ইরর 8024402f এর কারণঃ

উইন্ডোজ আপডেট ইরর 8024402f এর অনেক কারণ থাকতে পারে। এর মধ্যে আপনার স্লো ইন্টারনেট অথবা টাইম ফর্মেট দাই থাকতে পারে। আবার উইন্ডোজ আপডেট সার্ভারের সাথে আপনার পিসির সংযোগ ঠিক ভাবে না হওয়ার ফলেও এটা হতে পারে। এছাড়া আপনি যদি বাংলাদেশে থেকে আপনার লোকেশন অন্য কিছু ইউজ করেন তাহলেও এটা হতে পারে। যাইহোক চলুন দেখে নেই কিভাবে উইন্ডোজ আপডেট Error 8024402f সমাধান করবেন।

উইন্ডোজ আপডেট ইরর 8024402f এর সমাধানঃ

- বিজ্ঞাপন -

এর দুটি সমধান হতে পারে। যেকোন একটি কাজে লাগবেই।

সমাধান ১ঃ

প্রথমে Control Panel>System And Security>Windows Update এখানে যেতে হবে।

তারপর অটোমেটিক উইন্ডোজ আপডেট বন্ধ করতে হবে। অর্থাৎ আপনাকে সিলেক্ট করতে হবে Never Check For Updates।

এর সাথে সাথে Give me recommended updates the same way I receive important updatesGive me updates for other Microsoft products when I update Windows. এই দুটি অপশন আনচেক করুন। বুঝতে সমস্যা হলে নিচের ছবিটি দেখুন।

এখন ম্যানুয়ালি Check For Updates এ ক্লিক করে উইন্ডোজ আপডেট দেন। ভাগ্য ভালো থাকলে এই পদ্ধতিতেই আপনার সমস্যার সমাধান হবে। উইন্ডোজ আপডেট হয়ে গেলে আপডেট সেটিং আগের মতো করে ফেলুন।

সমাধান ২ঃ

১ম মেথড কাজ না করলে আপনাকে এই পদ্ধতি অবলম্বন করতে হবে।

প্রথমে Control Panel এ গিয়ে Clock, Language and Region এখানে যেতে হবে। তারপর Date and Time এ ক্লিক করুন। এখন Change Time Zone থেকে আপনার টাইম জোন ঠিক করুন। আপনার অবস্থান বাংলাদেশ হলে  Astana, Dhaka এই টাইম জোনটি সিলেক্ট করুন।

এর পর আবার Control Panel এ গিয়ে Clock, Language and Region এখানে যান। তার পর Region এ ক্লিক করুন। এবার আপনার লোকেশন বাংলাদেশ দিন। তার পর আপনার পিসি রিস্টার্ট করুন।

আসা করা যায় এই দুটি পদ্ধতিই উইন্ডোজ আপডেট ইরর 8024402f সমাধান করতে পারবে। এর পরেও যদি প্রব্লেম হয় তাহলে কমেন্টের মাধ্যমে আমাদের জানাবেন।

সুত্রঃ XtremeRain

- বিজ্ঞাপন -