ইগলগেট ডাউনলোড ম্যানেজার রিভিউ – আইডিএম এর সেরা বিকল্প

আইডিএম এর সেরা বিকল্প ইগলগেট ডাউনলোড ম্যানেজার

আইডিএম অর্থাৎ ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার এর কথা প্রায় সকলেই জানেন। তুমুল জনপ্রিয় একটি ডাউনলোড ম্যানেজার সফটওয়্যার। কিন্তু এর কোন ফ্রি ভার্শন নেই। আপনাকে এর জন্য পে করতে হবে ২৯.৯৯ মার্কিন ডলার অর্থাৎ প্রায় ২৪০০ টাকার কাছাকাছি। কিন্তু অত্যন্ত অনুতাপের বিষয় আমাদের দেশের বেশিরভাগ মানুষই এটি ক্র্যাক করে ব্যাবহার করে। যা একটি অপরাধ। আপনার পরিশ্রমের ফসল বিক্রি করে আপনি চলেন। কিন্তু সেই ফসল কেউ যদি চুরি করে ভোগ করে তাহলে আপনার কষ্ট আপনিই বুঝবেন। চোর বুঝবেনা। ঠিক তেমনি আইডিএমও একটি কম্পানি Tonic Inc. টাকা পয়সা মেধা খরচ করে তৈরি করেছে লাভের জন্য। কিন্তু সেই সফটওয়্যার যদি আপনি ক্র্যাক করে ব্যাবহার করেন সেটা চুরির মতই একটি অপরাধ। এটি একটি ভারচুয়াল ক্রাইম।

আপনার ধর্ম অবশ্যই আপনাকে চুরি করতে নিষেধ করেছে। তাই যাদের ইন্টারন্যাশনাল ডেবিট বা ক্রেডিট কার্ড, কিংবা পেপাল আছে তারা আইডিএম কিনে ব্যাবহার করবেন। আর যদি তা না থাকে বাংলাদেশি ডিলার এর থেকে কিনে একটি লাইফটাইম লাইসেন্স নিয়ে নিন এবং আজিবন আইডিএম চালান। কিন্তু যদি আপনার সে সামর্থ্য না থাকে তাহলে কি করবেন? অবশ্যই আইডিএম এর বিকল্প ফ্রি কোন সফটওয়্যার খুজবেন।

আইডিএম এর সেরা বিকল্প ইগলগেট ডাউনলোড ম্যানেজার

আইডিএম এর সেরা বিকল্প হল ইগলগেট ডাউনলোড ম্যানেজার। এটি ব্যাবহার করতে আপনাকে কোন পে করতে হবে না। এটি সম্পূর্ণ ফ্রি একটি সফটওয়্যার। এমনকি কোন কোন ক্ষেত্রে আইডিএম এর চেয়ে ভালো কাজ করে। বিশেষ করে এটি খুব চমৎকার ভাবে ভিডিও ডাউনলোড করতে পারে। ফ্রি সফটওয়্যার হলেও কিছুদিন পর পর এটির আপডেট আসে। তাই কোন সমস্যা থাকলে আপডেটের সাথে সেটাও সমাধান হয়ে যায়।

ggg

ইগলগেট এর ডাউনলোড স্পিড আইডিএম এর চেয়েও ভালো। আর এটি খুব সহজেই ভিডিও ডিটেক্ট করতে পারে। বিশেষ করে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে গেলে ইগলগেট এর মারাক্তক ডাউনলোড স্পিড আপনার মন জয় করবেই। 

এর ইন্টারফেস অতি চমৎকার ও গ্রাহক বান্ধব। তাই আপনি খুব সহজেই এটি ব্যাবহার করতে পারবেন।

এতক্ষন ভালো কথা গুলোই শুনলেন। এখন এর সীমাবদ্ধতা সম্পর্কে একটু বলি। লাইভ ভিডিও দেখার সময় উদাহরণ হিসেবে বলা যায় লাইভ খেলা দেখার সময় ঐ খেলার ভিডিও আপনি এটি দিয়ে ডাউনলোড করতে পারবেন না। আর যারা সিপেনেল অথবা সার্ভার থেকে আপনার ব্যাকাপ ফাইল ডাউনলোড দিতে চান, তারা সবসময় এ ক্ষেত্রে ইগলগেট ব্যাবহার করতে পারবেন না। তবে আসা করা যায় এই সীমাবদ্ধতা গুলো ইগলগেট তাদের পরবর্তী ভার্সনে দূর করে ফেলবে।

কিন্তু এতো কিছুর পর ইগলগেটকে আইডিএম এর চেয়ে এগিয়ে রাখবো। কারণ এই ফ্রি সফটওয়্যার টি সবাইকে প্রিমিয়াম সফটওয়্যার এর সেবাই দিয়ে থাকে। 

যারা ইগলগেট ডাউনলোড করতে চান তারা এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। EagleGet Download Manager.

ইগলগেট
EagleGet-Icon

Name: ইগলগেট ডাউনলোড ম্যানেজার

Offer price: 0.0

Currency: BDT

Operating System: Windows

Application Category: Utility

  • Download Speed
  • Performance
  • Video Download
  • Features
  • Interface

Summary

আইডিএম এর সেরা বিকল্প হল ইগলগেট ডাউনলোড ম্যানেজার। এটি ব্যাবহার করতে আপনাকে কোন পে করতে হবে না। এটি সম্পূর্ণ ফ্রি একটি সফটওয়্যার।

Overall
4.7
Sending
User Review
4.67 (3 votes)

By হাসিবুল কবির

সিএসই-র স্টুডেন্ট হলেও লিখতে ভালোবাসি। প্রযুক্তিই আমার ধ্যানধারণা। তাই বেশিরভাগ সময় প্রযুক্তির উপর লিখলেও অন্যান্য বিষয়ে মাঝে মাঝে হাত লাগাই। গেইম খেলা, হরর ও অ্যানিমেশন মুভি দেখাও আমার আরও একটি গুন :P আমার সাথে যোগাযোগ করতে বা যে কোন আপডেট পেতে সোসিয়াল নেটওয়ার্ক গুলোতে আমাকে ফলো করুন।